কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায় এবং টেলিগ্রাম থেকে আয় করার লিংক

,প্রিয় পাঠক আপনারা হয়তো অনেকেই জানার চেষ্টা করছেন যে, কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায় এবং টেলিগ্রাম থেকে আয় করার লিংক সহ বিস্তারিত তথ্য। আর তাই আমরা আপনাদের এই আর্টিকেল এর মাধ্যমে জানাবো,কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায় এবং টেলিগ্রাম থেকে আয় করার লিংক সহ অন্যান্য উপায়ে কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায় তার বিস্তারিত তথ্য গুলি।
কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায় এবং টেলিগ্রাম থেকে আয় করার লিংক

বর্তমান সময়ে আমরা অনেকেই হয়তোবা জানি যে, ইউটিউব, ফেসবুক ও ইনস্টাগ্রাম থেকে ইনকাম করা যায়। কিন্তু টেলিগ্রাম থেকেও যে ইনকাম করা যায় এটি হয়তোবা অনেকেরই অজানা। আর তাই আমরা আপনাদের এই আর্টিকেলের মাধ্যমে জানাবো,কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায় এবং টেলিগ্রাম থেকে আয় করার লিংক সহ অন্যান্য উপায়ে কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায় তার বিস্তারিত তথ্য গুলি।

ভূমিকা

প্রিয় পাঠক বৃন্দ আমরা আপনাদের এই আর্টিকেলের মাধ্যমে জানানোর চেষ্টা করব,কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায় , টেলিগ্রাম থেকে আয় করার লিংক এবং অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায় সহ বিস্তারিত তথ্য।
তাই আমরা আশা করছি আপনারা খুব মনোযোগ সহকারে এই পুরো আর্টিকেলটি পড়বেন এবং কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায় এবং টেলিগ্রাম থেকে আয় করার লিংক থেকে টাকা ইনকাম করবেন তার বিস্তারিত তথ্য গুলো জেনে নিবেন।

কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায়

টেলিগ্রাম বর্তমানে একটি জনপ্রিয় অ্যাপ। অন্যান্য সোশ্যাল মিডিয়ার মতো টেলিগ্রাম অনেকেই ব্যবহার করেন। কিন্তু তা থেকে টাকা উপার্জন করার উপায় খুবই কম। তবে সেই নিয়ম পালটাতে চলেছে কোম্পানি। টেলিগ্রামের সিইও জানান, টেলিগ্রাম থেকে এবার মোটা টাকা আয় করতে পারবেন চ্যানেল মালিকরা। আর তাই চলুন দেখে নেওয়া যাক কি কি উপায়ে টেলিগ্রাম থেকে নিউ আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং
অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে অধিকাংশ মানুষই অবগত। অন্য কোনো প্রতিষ্ঠানের প্রোডাক্ট বা সার্ভিস কারও মাধ্যম হয়ে বিক্রি হলে সেটা অ্যাফিলিয়েট মার্কেটিং নামে পরিচিত।সাধারণত টেলিগ্রামের গ্রুপে বা চ্যানেলে কোনো প্রোডাক্ট বা সার্ভিসের লিংক দেয়া হলে সেখানকার কোনো মেম্বার সেই লিংকে প্রবেশ করে প্রোডাক্ট বা সার্ভিসটি নিলে প্রোডাক্টটির মোট মুনাফার একটা অংশ সেই চ্যানেলের বা গ্রুপের মালিককে দেয়া হয়।আয়ের অন্যতম সেরা উপায় এই অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের জন্য কোনো ধরনের বিনিয়োগের প্রয়োজন পড়ে না।

যে কেউ চাইলে জনপ্রিয় তিনটি ই-কমার্স সাইটের এই মার্কেটিং করতে পারে। এদের মধ্যে আছে অ্যামাজন, ই-বে, ফ্লিপকার্টের মতো প্রতিষ্ঠান। এদের ওয়েবসাইটে গেলে ‘বিকাম এফিলিয়েট’ অপশন থেকে নির্ধারিত তথ্য দেয়ার মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করা সম্ভব। শুধু যা করতে হবে তা হলো গ্রুপে লিংক দেয়া এবং এর মাধ্যমে আপনার মেম্বাররা যেকোনো প্রোডাক্ট বা সার্ভিস কিনলেই মিলবে লভ্যাংশ।

এড দেখানোর মাধ্যমে আয়
আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলে বিভিন্ন ধরনের এড দেখিয়েও টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে এড দেখানোর বিনিময়ে আপনাকে তারা প্রচুর পরিমাণ অর্থ প্রদান করবে।

রেফারেলের মাধ্যমে ইনকাম
অনলাইনে এমন অনেক অ্যাপ রয়েছে যেগুলো রেফার করার মাধ্যমে টাকা আয় করা যায়। যেহেতু কমপক্ষে ৫ হাজার সদস্য নিয়ে গ্রুপ খোলা হয়েছে, সেই গ্রুপে অ্যাপগুলো একটা নির্দিষ্ট লিংকের মাধ্যমে দিলে মেম্বাররা সেই লিংক থেকে অ্যাপের সার্ভিস নিবে এবং রেফারেল আইডি তার একাউন্টে পাবে লাভের টাকা।

টেলিগ্রামের মাধ্যমে ক্লাস করে ইনকাম
আপনি চাইলে আপনার টেলিগ্রাম চ্যানেলে বিভিন্ন ধরনের ক্লাস করাতে পারেন। আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয়ের উপর বিভিন্ন ধরনের কোর্স বিক্রি করেও আপনি এখান থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। এটি করার জন্য আপনাকে কোন ধরনের ঝামেলা পোহাতে হবে না শুধুমাত্র আপনার মোবাইল ফোন অথবা কম্পিউটারকে কাজে লাগিয়ে আপনার টেলিগ্রামে আপনার কোর্সগুলোকে বিক্রি করার মাধ্যমে ইনকাম করতে পারবেন।

পেইড সাবস্ক্রিপশনের মাধ্যমে ইনকাম
যদি চ্যানেলটি মানসম্মত হয় তবে এমন কিছু প্রিমিয়াম কন্টেন্ট রাখা যায় যেগুলো সদস্য বা ফলোয়ারদের নির্দিষ্ট টাকায় সাবস্ক্রাইব করে দেখতে বা ব্যবহার করতে হবে। কন্টেন্ট যথেষ্ট ভালো এবং ফলোয়ারদের কাছে আকর্ষণীয় হলে এমন অনেক চ্যানেল আছে যারা শিক্ষা, স্বাস্থ্য এবং বিনোদনের কন্টেন্টের সাবস্ক্রিপশন বিক্রি করে নিয়মিত আয় করছে।

ইউআরএল (URL) শর্টনার মাধ্যমে ইনকাম
অনেক সময়ই দেখা যায় কোনো একটা ভিডিও দেখতে গেলে অন্য আরেকটা বিজ্ঞাপন আগে আসে। এতে সেই চ্যানেল বা ভিডিও পোস্টদাতা বিজ্ঞাপন প্রতিষ্ঠান থেকে লাভবান হয়। এরকমই এক পদ্ধতি হচ্ছে ইউআরআল শর্টনার। এটি হচ্ছে কোনো একটা নির্দিষ্ট ওয়েবসাইটের লিংক সাধারণত শর্ট করে আনা। শর্ট করার জন্য এখন ইন্টারনেটে বিভিন্ন ওয়েবসাইট আছে।
সেই ওয়েবসাইটগুলো থেকে লিংক ছোট করে নিয়ে কন্টেন্টের সঙ্গে যুক্ত করতে হবে। এতে ফলোয়ার কন্টেন্টটির লিঙ্কে ক্লিক করলেই নির্দিষ্ট বিজ্ঞাপন সামনে আসবে বা অন্য কোনো সাইটে প্রবেশ করবে। এতেই মিলবে লভ্যাংশ।

কন্টেন্ট ক্রিয়েশনের মাধ্যমে ইনকাম
আপনি চাইলে বিভিন্ন ধরনের কনটেন্ট সম্পর্কিত ভিডিও এই টেলিগ্রামে আপলোড করার মাধ্যমেও এখান থেকে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন খুব সহজেই।

রিসেলিং প্রোডাক্টের মাধ্যমে ইনকাম
এমন অনেক ওয়েবসাইট এবং অ্যাপস আছে যেগুলোতে যোগাযোগ করলে তাদের প্রোডাক্ট নিজের চ্যানেলে বিক্রি করা যায়। অর্থাৎ থার্ড পার্সন হিসেবে সেই প্রতিষ্ঠান অন্য কাউকে শর্তসাপেক্ষে তাদের পণ্য বিক্রি করার অনুমতি দেয়, এতে উভয়ই লাভবান হয়।

টেলিগ্রাম থেকে আয় করার লিংক

টেলিগ্রাম থেকে আয় করার জন্য সর্বপ্রথম আপনাদের যে কাজটি করতে হবে সেটি হল টেলিগ্রাম অ্যাপসটি ইন্সটল করতে হবে। https://play.google.com/store/apps/details?id=org.telegram.messenger&hl=bn&pli=1 এই লিংকের মাধ্যমে আপনারা চাইলে সরাসরি টেলিগ্রাম অ্যাপটি ইন্সটল করে নিতে পারেন। ইন্সটল করা হয়ে গেলে উপরে বর্ণিত উপায় গুলো থেকে আপনারা টাকা ইনকাম করতে পারেন।

অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায়

বর্তমানে আমরা খুব সহজে ঘরে বসে অনলাইন থেকে ইনকাম করে নিজেদেরকে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারি। এর জন্য নির্দিষ্ট পরিমাণ কোন যোগ্যতা থাকার প্রয়োজন নেই আপনার যে যোগ্যতা রয়েছে সে যোগ্যতাকে কাজে লাগিয়ে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। যেমন, ব্লগিং করে , আর্টিকেল লেখার মাধ্যমে , ডাটা এন্ট্রির মাধ্যমে , ই-কমার্স বিজনেসের মাধ্যমে , মার্কেটিং করে , এসইও করে, গ্রাফিক্স ডিজাইন করে এবং বিভিন্ন ধরনের কোর্স বিক্রয় করে অনলাইন থেকে ইনকাম করা যায়।

শেষ কথা

প্রিয় পাঠক বৃন্দ আমরা আপনাদের এই আর্টিকেলের মাধ্যমে জানানোর চেষ্টা করেছি ,কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায় , টেলিগ্রাম থেকে আয় করার লিংক এবং অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায় সহ বিস্তারিত তথ্য।
তাই এই আর্টিকেলটি যদি আপনাদের কোন উপকারে এসে থাকে অথবা ভালো লেগে থাকে তবে অবশ্যই আপনারা আপনাদের বন্ধুবান্ধবের সাথে এই আর্টিকেলটি শেয়ার করবেন এবং আমাদের এই ওয়েবসাইটটির নিয়মিত ফলো করবেন।

ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Club Solver এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url